সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

বর্তমান সময়ে অনেক মানুষই একটি সমস্যার মধ্যে পড়ে থাকেন আর সেটি হল তারা যখন নতুন সিম কিনে এবং নতুন সিম কেনার পরে এমবি বা মিনিট বা নাম্বার চেক করতে চাই তখন তারা সেটি চেক করতে পারে না। তার কারণ হলো তারা নাম্বার বা এমবি বা মিনিট চেক করার সঠিক নিয়মটি জানেনা।
সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম
আজকের এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। তাই আপনি যদি সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করে নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে করুন। কারণ এটি আপনার বিভিন্ন ধরনের কাজে সহায়তা করবে।

পোস্টের সূচিপত্রঃ সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

ভূমিকা

এক একটি সিমের একেক রকম কোড হওয়ার কারণে অনেক মানুষই সিম কেনার পরে সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করতে গিয়ে নানান ধরনের সমস্যার মধ্যে পড়ে। আর এই ধরনের সমস্যার মধ্যে যেতে আপনি না করেন এজন্য আজকে আমরা আপনাদের সামনে নিয়ে এসেছি সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম। 

সাধারণত বাংলাদেশে জনপ্রিয় ৫টি সিম রয়েছে। আর সেগুলো হল গ্রামীণফোন সিম, রবি সিম, এয়ারটেল সিম, টেলিটক সিম, বাংলালিংক সিম। এই সিমের কোড গুলো আমাদের জানা খুবই প্রয়োজন। তা না হলে আমাদের পড়তে হবে বিভিন্ন ধরনের ঝামেলার মধ্যে। চলুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করবেন।

গ্রামীণফোন সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

  • গ্রামীন সিমের নাম্বার দেখার জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *2# ডায়াল করতে হবে। এবং এরপরে আপনার সামনে একটি মেসেজ আসবে এবং সেই মেসেজে আপনার গ্রামীন সিমের নাম্বারে লেখা থাকবে।
  • গ্রামীন সিমের এমবি চেক করার জন্য প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *121*1*4# ডায়াল করতে হবে। এরপর ফিরতি এসএমএসে আপনাকে জানানো হবে যে আপনার সিমে কতটুকু এমবি রয়েছে।
  • গ্রামীন সিমের মিনিট চেক করার জন্য আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *121*1*2# ডায়াল করতে হবে। এবং ফিরতি এসএমএসে আপনাকে জানানো হবে যে আপনার সিমে কতটুকু মিনিট রয়েছে।

রবি সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

  • রবি সিমের নাম্বার দেখার জন্য আপনাকে আপনার মোবাইল ফোনের ডায়াল অপশন থেকে *2# ডায়াল করতে হবে। তাহলে আপনি খুব সহজেই আপনার রবি সিমের নাম্বার দেখতে পারবেন।
  • রবি সিমের এমবি চেক করার জন্য আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *8444*88# ডায়াল করতে হবে। তাহলে আপনি খুব সহজে আপনার রবি সিমের এমবি চেক করতে পারবেন। আর যদি কোন কারণবশত এই কোডটি কাজ না করে তাহলে আপনি *123*3*5# এই কোডটি ডায়াল করে রবি সিমের এমবি চেক করতে পারবেন।
  • আপনি যদি রবি সিমের মিনিট চেক করতে চান তাহলে আপনাকে মোবাইলের ডায়াল অপশন থেকে *222*3# ডায়াল করে রবি সিমের মিনিট চেক করতে হবে।

এয়ারটেল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

  • এয়ারটেল সিমের নাম্বার দেখার জন্য আপনি আপনার মোবাইল ফোন থেকে *2# ডায়াল করে খুব সহজেই airtel সিমের নাম্বার দেখতে পারবেন।
  • আপনি যদি আপনার এয়ারটেল সিমের এমবি চেক করতে চান তাহলে মোবাইলের ডায়াল অপশন থেকে *8444*88# ডায়াল করে খুব সহজেই airtel সিমের এমবি চেক করতে পারবেন।
  • আপনি যদি এয়ারটেল সিমের মিনিট চেক করতে চান তাহলে আপনাকে মোবাইলের ডায়াল অপশন থেকে *778*5# ডায়াল করে এয়ারটেল সিমে মিনিট চেক করতে হবে।

বাংলালিংক সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

  • আপনি যদি বাংলালিংক সিমের নাম্বার দেখতে চান তাহলে আপনার স্মার্টফোন বা বাটন ফোন থেকে *511# কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি আপনার বাংলালিংক সিমের নাম্বার দেখতে পারবেন।
  • আপনি যদি বাংলালিংক সিমের এমবি চেক করতে চান তাহলে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *121*1# ডায়াল করে বাংলালিংক সিমের এমবি চেক করতে পারবেন। কিন্তু কোন কারণবশত যদি এই কোড এ কাজ না হয় তাহলে *5000*500# কোডটি ডায়াল করে আপনি বাংলালিংক সিমের এমবি চেক করতে পারবেন।
  • আপনি যদি দেখতে চান যে আপনার বাংলালিংক সিমে মিনিটের পরিমাণ কতটুকু রয়েছে তাহলে আপনি আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে বাংলালিংক সিমের মাধ্যমে *124*2# ডায়াল করে খুব সহজে বাংলালিংক সিমের মিনিট চেক করতে পারবেন।

টেলিটক সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম

  • আপনি যদি আপনার মোবাইলে থাকা টেলিটক সিমটির নাম্বার জানতে চান তাহলে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *551# ডায়াল করার মাধ্যমে খুব সহজেই আপনার টেলিটক সিমের নাম্বারটি জানতে পারবেন।
  • আপনি যদি দেখতে চান যে আপনার টেলিটক সিমে কতটুকু এমবি রয়েছে তাহলে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *152# ডায়াল করে খুব সহজে টেলিটক সিমের এমবি চেক করতে পারবেন।
  • আপনি যদি জানতে চান যে আপনার টেলিটক সিমের মিনিটের পরিমাণ কতটুকু রয়েছে তাহলে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *152# ডায়াল করার মাধ্যমে মিনিট চেক করতে হবে।

শেষ কথা

আপনি ইতিমধ্যে সকল সিমের নাম্বার, এমবি ও মিনিট চেক করার নিয়ম সম্পর্কে খুবই ভালোভাবে জেনেছেন। আশা করি আপনি আর এই নাম্বার, মিনিট বা এমবি চেক করা নিয়ে কোন ধরনের ভোগান্তির মধ্যে পড়বেন না। আমাদের এই আর্টিকেলটি পড়ে যদি আপনি উপকৃত হন তাহলে এই আর্টিকেলটি আপনাদের বন্ধু-বান্ধবের কাছে শেয়ার করুন। যাতে করে তারাও আপনার মত এ ধরনের ভোগান্তির মধ্যে কখনো না পড়ে। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। এবং এরকম আরো গুরুত্বপূর্ণ টপিক সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url