ফেসবুক থেকে টাকা আয় করার উপায়

সুপ্রিয় পাঠক বর্তমান সময়ে ফেসবুক ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। এখন অনেক মানুষই প্রতিনিয়তই বিনোদনের জন্য এবং সময় কাটানোর জন্য ফেসবুকে অনেকক্ষণ সময় ব্যায় করে থাকে। আপনিও নিশ্চয়ই ফেসবুক ব্যবহার করেন। তাই আপনার মনে হয়তোবা এই প্রশ্নটি এসেছে যে ফেসবুক থেকে কি আসলেই টাকা আয় করা যায়। 
ফেসবুক থেকে টাকা আয় করার উপায়
আজকের এই আর্টিকেলে ফেসবুক থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আর দেরি না করে চলুন জেনে নিন ফেসবুক থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে।

পোস্টের সূচীপত্রঃ ফেসবুক থেকে টাকা আয় করার উপায়

ভূমিকা

বর্তমান সময়ে বলতে গেলে ফেসবুক আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে। এখনকার সময়ে ফেসবুক ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না বললেই চলে। ছোট থেকে বড়, বৃদ্ধা সকলেই এখন ফেসবুক ব্যবহার করে থাকে। কেউ ফেসবুক ব্যবহার করে সময় কাটানোর জন্য আবার কেউ ফেসবুক ব্যবহার করে বিনোদনের জন্য। এখন অনেকে হয়তো বা একটি বিষয় জানেন যে ফেসবুক থেকেও এখন টাকা ইনকাম করা যায়। কিন্তু অনেকেই জানেন না যে ফেসবুক থেকে টাকা আয় করার উপায় কোনগুলো বা কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়। 

যদি আপনি চান যে আপনিও ফেসবুক থেকে টাকা ইনকাম করবেন তাহলে আপনাকে প্রথমে জানতে হবে ফেসবুক থেকে টাকা আয় করার উপায়। এবং সেই বিষয়গুলো সম্পর্কে জানার পরে আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে তাহলে আপনি প্রতি মাসে অনেক পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে। চলুন জেনে নেওয়া যাক ফেসবুক থেকে টাকা আয় করার উপায় কোনগুলো।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

আপনি ইতিমধ্যে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে ফেসবুক থেকে আসলে টাকা আয় করা সম্ভব। কিন্তু আবার অনেকের মনে একটি প্রশ্ন এসে থাকে যে ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়। তাই আমি এখন আপনাদের জানাবো যে ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়। ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাকে যে জিনিসটি করতে হবে সেটি হচ্ছে আপনাকে ধৈর্য সহকারে কাজ করতে হবে এবং প্রচুর পরিশ্রম করতে হবে। এখন অনেক মানুষ দেখা যাচ্ছে যে ফেসবুকে ভিডিও বানিয়ে টাকা ইনকাম করছে। 
আপনি চাইলে ফেসবুকে ভিডিও বানিয়ে মাসে প্রায় লক্ষাধিক টাকা আয় করতে পারেন। যদিও শুরুর দিকে খুব বেশি পরিমাণে আয় করা সম্ভব না তবে আপনি যদি ধৈর্য সহকারে কাজ করেন তাহলে একসময় গিয়ে আপনি এই লক্ষিক টাকা আয় করতে পারবেন। শুরুর দিকে আপনি ২০ থেকে ৩০ হাজার টাকার মত প্রতি মাসে আয় করতে পারবেন এবং ধৈর্য সহকারে কাজ করার ফলে পরবর্তীতে এটি আস্তে আস্তে আরো বাড়তে থাকবে। এছাড়াও ফেসবুকে আরো বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি প্রতি মাসে প্রায় অনেক টাকা আয় করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা আয় করার উপায়

এতক্ষণ আপনাদেরকে বললাম যে ফেসবুক থেকে কি আসলে টাকা আয় করা সম্ভব বা ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়। এখন আপনাদেরকে বলবো ফেসবুক থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে। ফেসবুক থেকে অনেক উপায়ে টাকা আয় করা যায়। আপনি চাইলে ফেসবুকে ভিডিও বানিয়ে টাকা আয় করতে পারবেন, বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার মাধ্যমে ইনকাম করতে পারবেন, ফেসবুকে বিভিন্ন ধরনের প্রোডাক্ট সেল দেওয়ার মাধ্যমে ইনকাম করতে পারবেন, ফেসবুকের মাধ্যমে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে পারবেন। তাহলে চলুন এখন জেনে নিন এসব বিষয়গুলোর মাধ্যমে আপনি কিভাবে টাকা আয় করবেন।
ফেসবুকে ভিডিও তৈরির মাধ্যমে টাকা আয়ঃ ফেসবুকে ভিডিও তৈরি করে সেই ভিডিওগুলোতে গুগল এডসেন্সের মাধ্যমে অ্যাড দেখিয়ে প্রতি মাসে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। ফেসবুকে ভিডিও বানিয়ে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনার প্রয়োজন হবে একটি ফেসবুক পেজ এবং সেই পেজে প্রয়োজন ১০ হাজার ফলোয়ার এবং আরো প্রয়োজন ৪ লক্ষ মিনিট ওয়াচ টাইম। তবে আপনার উচিত হবে যেকোন ভিডিও না বানিয়ে আপনি যে বিষয়ে সম্পর্কে অনেক বেশি পারদর্শী সেই বিষয় বা টপিক নিয়ে ফেসবুকে ভিডিও বানানো।

ফেসবুকে পোস্ট শেয়ার করার মাধ্যমে টাকা আয়ঃ ফেসবুক থেকে টাকা ইনকামের আরেকটি উপায় হল ফেসবুকে পোস্ট শেয়ার করা। এখন অনেক ক্ষেত্রে দেখা যায় যে যাদের পেজে ফেসবুক ফলোয়ার কম তারা তাদের পেজে ফেসবুক ফলোয়ার বাড়ানোর জন্য বড় পেজের মালিকদের কাছে টাকার বিনিময়ে তাদের পোস্ট শেয়ার করিয়ে থাকেন। তাই আপনি যদি ফেসবুকে পোস্ট শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে একটি বড় ফেসবুক পেজ তৈরি করতে হবে এবং সেই পেজে অন্যের পোস্ট শেয়ার করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন যে কিভাবে পোস্ট শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করা যায়।

ফেসবুকে প্রোডাক্ট সেল করার মাধ্যমে টাকা হয়ঃ আপনি চাইলে ফেসবুকে প্রোডাক্ট সেল করার মাধ্যমে টাকা আয় করতে পারবেন। আপনার যদি কোন ব্যবসা প্রতিষ্ঠান থাকে এবং সেই ব্যবসার প্রোডাক্টগুলো আপনি চাইলে ফেসবুকে সেল করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনার ফেসবুক পেজটি বুস্ট করিয়ে নিবেন যাতে করে আপনার সেই প্রোডাক্টগুলো অনেক মানুষের কাছে চলে যায় এবং সেগুলো তারা আপনার কাছে থেকে ক্রয় করে। কিন্তু ফেসবুকে প্রোডাক্ট সেল করার জন্য একটি বিষয় সম্পর্কে আপনাকে সচেতন থাকতে হবে সেটি হল আপনার প্রোডাক্টগুলো অনেক ভালো মানের হতে হবে যাতে করে ক্রেতারা প্রোডাক্ট ক্রয় করার পরে আবার আপনার কাছে থেকে পরবর্তীতে প্রোডাক্ট ক্রয় করতে পারেন।

ফেসবুকে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে টাকা আয়ঃ ফেসবুকের মাধ্যমে ফ্রিল্যান্সিং করে অনেক ভালো টাকা আয় করা যায়। বর্তমানে অনেক ফ্রিল্যান্সার রয়েছে যারা ফেসবুকের মাধ্যমে টাকা ইনকাম করে থাকেন। ফ্রিল্যান্সাররা বিভিন্ন ধরনের মার্কেটপ্লেসে কাজ করে থাকে যেমন আপওয়ার্ক, ফাইবার, লিংক ডিন ইত্যাদি। আপনি চাইলে আপনি যে কাজটির উপর পারদর্শী সেই কাজটি ফেসবুকের মাধ্যমে খুঁজে বের করে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করতে পারবেন। তাহলে এতক্ষণে নিশ্চয় বুঝে গেছেন যে ফ্রিল্যান্সিং করে কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়।

ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

বর্তমানে সারা বিশ্বে সব থেকে বড় সামাজিক যোগাযোগের মাধ্যমের মধ্যে ফেসবুকে একটি। আপনি নিশ্চয় শুনেছেন যে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা সম্ভব। কিন্তু আপনি কি জানেন ফেসবুক পেজ থেকে টাকা আয় করার উপায়। যদি আপনি এ বিষয়ে না জেনে থাকেন তাহলে চলুন জেনে নেওয়া যাক। আপনার যদি কোন ফেসবুক পেজ থেকে থাকে তাহলে আপনি সেখানে বিভিন্ন ধরনের ব্লগ প্রচারের মাধ্যমে আয় করতে পারেন। 

আপনার যদি কোন ব্লগিং সাইট থাকে তাহলে সেই ব্লগগুলো ফেসবুক পেজের মাধ্যমে শেয়ার করে আপনি আপনার ব্লগে প্রচুর ট্রাফিক আনতে পারবেন। এবং এইভাবে টাকা ইনকাম করতে পারবেন। আবার আপনার যদি কোন ব্যবসা থাকে তাহলে আপনার সেই ব্যবসার পণ্যগুলো ফেসবুকের মাধ্যমে বিক্রি করে আপনি টাকা আয় করতে পারেন। আবার আপনার যদি কোন একটি বড় ফেসবুক পেজ থাকে তাহলে সেই ফেসবুক পেজটি অন্য কারো কাছে টাকার বিনিময়ে বিক্রি করে আপনি সেখান থেকে ইনকাম করতে পারেন।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

আপনি চাইলে আপনার ফেসবুক পেজের ভিডিওগুলো মনিটাইজ করার মাধ্যমে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনার ফেসবুক পেজে যদি ১০ হাজার এর বেশি ফেসবুক ফলোয়ার হয়ে যায় তাহলে আপনি খুব সহজেই ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনার ফেসবুক পেজের ফলোয়ার ১০ হাজার হওয়ার পরে আপনি ফেসবুক মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন এবং আপনি ফেসবুক মনিটাইজেশন পাওয়ার পরে আপনার ফেসবুক পেজের ভিডিও গুলোতে মনিটাইজেশনের মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

ইতিমধ্যে আপনি নিশ্চয়ই জেনেছেন যে ফেসবুক থেকে টাকা আয় করার উপায় এবং ফেসবুক পেজের মাধ্যমে ভিডিও দেখিয়ে টাকা আয় করা যায়। কিন্তু আপনি কি জানেন যে ফেসবুকে কত ভিউ কত টাকা দেয়। আপনি আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন করার মাধ্যমে গুগল এডসেন্স থেকে অ্যাড দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। অনেক ছোট এবং বড় কোম্পানি রয়েছে যারা তাদের অ্যাড ফেসবুকের মাধ্যমে দেখানোর জন্য ফেসবুকের কাছে পেমেন্ট করে থাকেন। অনেক বড় বড় কোম্পানি রয়েছে যারা তাদের কোম্পানির অ্যাড দেখানোর জন্য ফেসবুকে বেশি পরিমাণে টাকা পেমেন্ট করে থাকেন। 

আবার যেগুলো ছোট কোম্পানি রয়েছে তারা তাদের অ্যাড ফেসবুকে দেখানোর জন্য টাকা পেমেন্ট করে থাকেন কিন্তু টাকার পরিমাণটা কম। যার কারণে সেই সকল অ্যাড দেখানোর ফলে একটু কম টাকা আয় হয়। এজন্য অনেক সময় দেখা যায় যে কোন একটি ভিডিওতে এক লক্ষ ভিউ হলে প্রায় ১০ হাজার টাকার মতো আয় করা যায় আবার কোন কোন ভিডিওতে ১ লক্ষ ভিউ হলে ৫ হাজার টাকা আয় করা যায়। এতক্ষণে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে ফেসবুকে কত ভিউতে কি পরিমাণ টাকা পাওয়া যায়।

ফেসবুকে লেখালেখি করে আয়

আপনি নিশ্চয়ই জানেন যে বিভিন্ন ধরনের ব্লগ সাইট গুলোতে লেখালেখি করার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। কিন্তু আপনি কি জানেন যে, ফেসবুকের মাধ্যমেও লেখালেখি করে টাকা আয় করা যায়। যদি আপনি না জেনে থাকেন ফেসবুকে লেখালেখি করে আয় করার উপায় সম্পর্কে তাহলে চলুন জেনে নিন কিভাবে ফেসবুকে লেখালেখি করে আয় করা যায়। অনেক বড় বড় প্রতিষ্ঠান রয়েছে যারা তাদের বিভিন্ন ধরনের পণ্যের রিভিউ দিয়ে আর্টিকেল লেখার জন্য পেমেন্ট করে থাকেন। 

তাই আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে সেই সকল প্রতিষ্ঠানের পণ্যগুলোর রিভিউ দিয়ে আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন। আবার আপনি চাইলে আপনার ফেসবুক পেজে বিভিন্ন ধরনের আর্টিকেল বা গল্প লিখে আয় করতে পারবেন। আপনি আপনার ফেসবুক পেজে বিভিন্ন ধরনের গল্প লিখে পোস্ট করবেন। এবং আপনি আপনার পেইজে এমন ধরনের লেখালেখি করবেন যাতে করে মানুষকে আরও বেশি আকৃষ্ট করে আপনার ফেসবুক পেজের প্রতি। 

এভাবে লেখালেখি করার পর যখন আপনার ফেসবুক পেজের ফলোয়ার অনেক বেশি হয়ে যাবে তখন আপনি আপনার ফেসবুক পেজে বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করতে পারবেন। তবে আপনার পণ্যগুলো হতে হবে ভালো এবং সেই পণ্যটি বিক্রি করার জন্য ফেসবুক পেজের মধ্যে অ্যাডভার্টাইজমেন্ট চালাতে হবে। এভাবে আপনি চাইলে ইনকাম করতে পারবেন। তাহলে আশা করি বুঝতে পেরেছেন যে ফেসবুক থেকে টাকা আয় করার উপায় কি কি।

শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আলোচনা করা হয়েছে ফেসবুক থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে। আপনি নিশ্চয়ই অনেক ভালোভাবে বুঝে গেছেন যে কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায় এবং কোন কোন উপায় অবলম্বন করে ফেসবুক থেকে টাকা আয় করা সম্ভব। তবে ফেসবুক থেকে টাকা আয় করার জন্য আপনাকে প্রচুর পরিমাণে ধৈর্য ধরে কাজ করতে হবে এবং পরিশ্রমের সাথে কাজ করতে হবে। এভাবে ধৈর্য এবং পরিশ্রমের সাথে কাজ করতে পারলে আপনি অবশ্যই প্রতি মাসে প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন। 

আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার কেমন লাগলো অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। এছাড়াও এরকম আরও বিভিন্ন ধরনের আর্টিকেল নিয়মিত পড়ার জন্য আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url