২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

এমন অনেক মানুষ আছেন যারা বিশ ২০ টাকার মধ্যে ভালো একটি মোবাইল ফোন খুজে থাকেন। তাদেরকে নিয়েই আজকের আমাদের এই পোস্টটি লেখা। এমন অনেকেই থাকেন যে ২০ হাজার টাকার মধ্যে ভালো একটি গেমিং ফোন এবং অসাধারণ একটি লুক এর একটি মোবাইল ফোন চাল। আজকেরে আর্টিকেলটি পড়ে তারা ২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।
২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
আপনি যদি ২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ কোনগুলো সেটি জানতে চান তাহলে পুরো আর্টিকেলটি আপনাকে ভালোভাবে পড়তে হবে। তাহলে আপনি সেই ফোনগুলো সম্পর্কে এবং সেই ফোনের ডিটেইলস সম্পর্কে খুবই ভালোভাবে জানতে পারবেন। তাহলে আর দেরি না করে চলুন শুরু করি।

পোস্টের সূচিপত্রঃ ২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

ভূমিকা

আপনি যদি আপনার বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন সম্পর্কে জানতে চান তাহলে আপনি ঠিক জায়গাতে এসেছেন। অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীদের মোবাইল ফোনের বাজেট থাকে ১৫ থেকে ২০ হাজার টাকা। কিন্তু তারা সঠিক ফোনগুলো না জানার কারণে তারা তাদের বাজেটের মধ্যে সেরা ফোনগুলো খুঁজে পায় না। 
বর্তমানে এই ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে ফোনগুলোর প্রায় ব্যাপক চাহিদা রয়েছে। যার কারণে প্রত্যেকেই চাই এই বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন কেনার জন্য। তাই আপনি যদি ২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ কিনতে চান তাহলে আর্টিকেলের সম্পূর্ণ বিষয়টি ভালোভাবে পড়ুন।

Tecno Camon 20

Tecno Camon 20
বর্তমান বাজারে ২০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল ফোনগুলোর মধ্যে Tecno Camon 20 হচ্ছে অন্যতম একটি সেরা ফোন। কারণ আপনি এই দামের মধ্যে Tecno Camon 20 তে পেয়ে যাবেন বেশ কিছু নতুন নতুন ফিচার। এছাড়া এই ফোনের লুক দেখতেও অসাধারণ। এই মোবাইল ফোনটি সর্বপ্রথম May 9,2023 সালে রিলিজ হয়। আপনি এই ফোনটিতে পেয়ে যাবেন 6.67 ইঞ্চির একটি এমুলেড ডিসপ্লে।

এছাড়া আপনি এই ফোনটিতে always on display অপশনটি পেয়ে যাবেন যা এই ২০ হাজার টাকার মধ্যে খুবই কম মোবাইল কোম্পানি দিয়ে থাকে। এছাড়া আপনি ফোনের ভেতরে পাবেন MediaTek Helio G85 এর একটি অসাধারণ প্রসেসর। এছাড়াও এই ফোনটিতে আপনি পাবেন Android 13 এর আপডেট। এই ফোনটির পেছনে রয়েছে 64+2megapixel+QVGA এর অসাধারণ ট্রিপল ক্যামেরা। এবং ফোনটির সামনে রয়েছে 32 megapixel এর একটি অসাধারণ সেলফি ক্যামেরা। 

এই ফোনটির ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো। এই ফোনটিতে রয়েছে 5000mAh এর একটি শক্তিশালী ব্যাটারি। এবং এই ফোনটির সাথে থাকবে 33W এর একটি ফাস্ট চার্জার। এবং এই ফোনটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। তাই আপনি যদি আপনার ২০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন কিনতে চান তাহলে নিঃসন্দেহে Tecno Camon 20 মোবাইল ফোনটি কিনতে পারেন।Tecno Camon 20 ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ১৯,৯৯০ টাকা।

Infinix Note 30

Infinix Note 30
আপনি যদি আপনার বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন কিনতে চান তাহলে Infinix Note 30 হচ্ছে আপনার জন্য সবচেয়ে সেরা একটি মোবাইল ফোন। এই ফোনটি সর্বপ্রথম March 31, 2023 সালে রিলিজ হয়ে থাকে। এই ফোনটির পেছনের লুক এক কথায় অসাধারণ। এই ফোনটিতে রয়েছে 6.78 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে। এবং এটিতে রয়েছে 90Hz এর রিফ্রেশ রেট। এই ফোনটির বেশ কয়েকটি কালার রয়েছে যেমন Racing Black, Surfing Green, Sonic White ইত্যাদি। 

এই ফোনটির পেছনে 50+0.08 megapixel এর অসাধারণ দুইটি ক্যামেরা রয়েছে। এবং আপনি পেছনের ক্যামেরা দিয়ে 2K রেজুলেশনে ভিডিও করতে পারবেন। এছাড়াও এই ফোনের সামনে রয়েছে 8 megapixel এর একটি সেলফি ক্যামেরা। এবং আপনি সামনের ক্যামেরা দিয়ে Full HD তে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এই ফোনটিতে রয়েছে MediaTek Helio G88 এর একটি অসাধারণ চিপসেট। এবং এই ফোনটিতে রয়েছে Octa-core এর প্রসেসর। 

যাতে আপনি খুবই ভালো গেমিং করতে পারবেন। এই ফোনটির দুই রকম ভেরিয়েন্ট রয়েছে একটি হলো 4gb ram ও 128gb rom এবং অপরটিতে রয়েছে 8gb ram ও 128gb rom। এই ফোনটির ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো। এই ফোনটিতে রয়েছে 5000mAh এর একটি ব্যাটারি। এবং এই ফোনের সাথে থাকছে 33W এর একটি ফাস্ট চার্জার যাতে আপনি ৩০ মিনিটে 55% চার্জ করে ফেলতে পারবেন। এছাড়া এই ফোনটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক অপশনটি রয়েছে। Infinix Note 30 ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ১৮,৯৯৯ টাকা।

Tecno Pova Neo 2

Tecno Pova Neo 2
আপনাদের বাজেটের কথা চিন্তা করে Tecno মোবাইল কোম্পানি নিয়ে এসেছে বাজারে তাদের Tecno Pova Neo 2 ফোনটি। এই ফোনটিতে রয়েছে মাথা নষ্ট করা একটি লুক। আপনি যদি এই ফোনটি একবার দেখেন তাহলে আপনি নিঃসন্দেহে এই মোবাইল ফোনটি কিনতে চাইবেন। এই ফোনটির বিভিন্ন ধরনের কালার রয়েছে যেমনঃ Uranolite Gray, Virtual Blue, Orange Magma। এই ফোনটিতে আপনি পেয়ে যাবেন 6.82 ইঞ্চির একটি বিশাল IPS LCD ডিসপ্লে এবং এটিতে রয়েছে 90Hz রিফ্রেশ রেট। 

এই ফোনটির পেছনে রয়েছে 16 megapixel+ Ai Lens এর দুটি অসাধারণ ক্যামেরা। এবং এই পেছনের ক্যামেরা দিয়ে আপনি একদম Full HD তে ভিডিও করতে পারবেন। এছাড়া এই ফোনটির সামনে রয়েছে 8 megapixel এর অসাধারণ একটি সেলফি ক্যামেরা এবং এটির মাধ্যমেও আপনি Full HD তে ভিডিও করতে পারবেন। এই মোবাইল ফোনটিতে আপনি পেয়ে যাবেন MediaTek Helio G85 এর অসাধারণ একটি চিপসেট এবং Octa-core প্রসেসর। 

এই ফোনটিতে রয়েছে Android 12 এর আপডেট। এই ফোনটিতে রয়েছে অনেক শক্তিশালী একটি ব্যাটারি। এই ফোনটিতে 7000mAh এর একটি ব্যাটারি রয়েছে এবং এর সাথে থাকবে 18W এর একটি ফাস্ট চার্জার। এই ফোনটিতে রয়েছে 6gb ram এবং 128gb rom। এছাড়া এই ফোনটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রয়েছে এবং ফেস আনলক রয়েছে। Tecno Pova Neo 2 এই ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ১৬,৪৯০ টাকা।

Xiaomi Redmi Note 11

Xiaomi Redmi Note 11
আপনি যদি ২০ হাজার বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন কিনতে চান তাহলে Xiaomi Redmi Note 11 হচ্ছে অন্যতম একটি সেরা মোবাইল ফোন। এই মোবাইল ফোনটি Android 11 ও MIUI 14 দ্বারা পরিচালিত এবং পরবর্তীতে এটি আপডেট হয়ে Android এ পরিণত হবে। এই ফোনটিতে রয়েছে 6.43 ইঞ্চির একটি Amoled ডিসপ্লে এবং এটিতে রয়েছে 90Hz রিফ্রেশ রেট। এই ফোনের সামনে রয়েছে 50+8+2+2 megapixel এর মোট চারটি অসাধারণ ক্যামেরা। 

এবং পেছনের ক্যামেরা দিয়ে আপনি Full HD তে ভিডিও রেকর্ড করতে পারবেন। এছাড়া এই ফোনটির সামনে রয়েছে 13 megapixel এর একটি অসাধারণ সেলফি ক্যামেরা এবং এর মাধ্যমে আপনি Full HD তে ভিডিও রেকর্ড করতে পারবেন। এই ফোনটির Ram এ তিন রকম ভেরিয়েন্ট আছে 4/6/8 gb এবং এই ফোনটির Rom এ দুই রকম ভেরিয়েন্ট আছে 64/128। এই ফোনটিতে রয়েছে Octa-core এর প্রসেসর এবং Qualcomm Snapdragon 680 এর একটি চিপসেট। 

এছাড়া এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000mAh এর একটি শক্তিশালী ব্যাটারি। এবং এই ফোনটির সাথে থাকছে 33W এর একটি কুইক চার্জার যার মাধ্যমে আপনি ৬০ মিনিটে 100% ফুল চার্জ করে নিতে পারবেন। এছাড়া এই ফোনটির ফিঙ্গারপ্রিন্ট হচ্ছে সাইড মাউন্টেড এবং এটিতে ফেস আনলক অপশনটি রয়েছে। এই ফোনটির বর্তমান বাজার মূল্য 4/64 এর মূল্য ১৯,৪৯৯ টাকা, 4/128 এর মূল্য ২১,৪৯৯ টাকা, 6/128 এর মূল্য ২২,৪৯৯ টাকা, 8/128 এর মূল্য ২৪,৪৯৯ টাকা।

Xiaomi Redmi 12

Xiaomi Redmi 12
আপনি যদি আপনার বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন কিনতে চান তাহলে Xiaomi Redmi 12 হচ্ছে আপনার বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল। এই ফোনটি সর্বপ্রথম রিলিজ হয় June 15, 2023 এ। এই ফোনটির বেশ কয়েকটি কালার রয়েছে যেমনঃ midnight black, sky blue, polar silver, moonstone silver ইত্যাদি। এই ফোনটির পেছনের লুকটিও দেখতে একদম অসাধারণ। 

এই ফোনটিতে রয়েছে 6.79 ইঞ্চির একটি Full HD IPS LCD ডিসপ্লে এবং এতে রয়েছে 90Hz এর রিফ্রেশ রেট। এই ফোনটির ব্যাক ক্যামেরায় রয়েছে 50+8+2 megapixel এর তিনটি অসাধারণ ক্যামেরা। এবং আপনি পেছনের ক্যামেরার মাধ্যমে Full HD রেজুলেশনে ভিডিও করতে পারবেন। এই মোবাইল ফোনটির সামনে ব্যবহার করা হয়েছে 8 megapixel এর একটি অসাধারণ ক্যামেরা এবং এটির মাধ্যমেও আপনি Full HD রেজুলেশন এ ভিডিও করতে পারবেন। 

এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে MediaTek Helio G88 এর একটি চিপসেট এবং যে প্রসেসরটি ব্যবহার করা হয়েছে সেটি হলো Octa core প্রসেসর। এটিতে আপনি খুবই ভালো গেমিং পারফরম্যান্স পাবেন। এই মোবাইল ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে Android 13 এবং MIUI 14। যা বর্তমানে সবচেয়ে আপডেট ফোন। 

আপনি এই ফোনটিতে পাবেন 8gb এর একটি Ram এবং 256gb এর একটি Rom। এছাড়া এই ফোনের সাউন্ড কোয়ালিটি অনেক অসাধারণ। আপনি এই ফোনটিতে পেয়ে যাবেন 5000 mAh এর একটি শক্তিশালী ব্যাটারি এবং 18W এর একটি ফাস্ট চার্জার। এই ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ১৮,৯৯৯ টাকা।

শেষ কথা

উপরে বেশ কিছু ভালো মোবাইল ফোন সম্পর্কে ব্যাখ্যা দেওয়া হয়েছে। এবং এই ফোনগুলি আপনি আপনার ২০ হাজার বাজেটের মধ্যে সহজে পেয়ে যাবেন। তাই আপনি যদি আপনার বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন কিনতে চান তাহলে আমি আপনাকে বলব উপরে যে মোবাইল গুলোর নাম দেওয়া হয়েছে সে মোবাইল গুলোর মধ্যে একটি মোবাইল কেনার জন্য। 

এছাড়াও আপনার যদি এর থেকে বেশি বাজেট থেকে থাকে তাহলে আপনি সেটি আমাদেরকে কমেন্ট বক্সের মাধ্যমে জানাতে পারেন আমরা সেই বাজেটের মধ্যে সেরা ফোনগুলো আপনাদের সামনে তুলে ধরব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url