কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপস

বর্তমানে এখন অনেক মানুষই কার্টুন এনিমেটেড ভিডিও তৈরি করে থাকেন। এইসব কার্টুন ভিডিও তৈরি করে তারা প্রচুর পরিমাণে টাকা ইনকাম করছেন। কিন্তু বর্তমানে এখনো অনেকেই জানেন না যে কিভাবে বিভিন্ন ধরনের সফটওয়্যার বা অ্যাপস দিয়ে কার্টুন ভিডিও তৈরি করতে হয়। 
কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপস
তাই আজকে আমরা কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপস নিয়ে আমাদের এই আর্টিকেলের মধ্যে আলোচনা করবো। আজকের এই আর্টিকেটে পড়ার মাধ্যমে আপনি কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপস সম্পর্কে জানতে পারবেন।

পোস্টের সূচিপত্রঃ কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপস

ভূমিকা

বর্তমানে এখন আপনি ঘরে বসে আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ফোনটির মাধ্যমে খুব সহজে বানিয়ে ফেলতে পারবেন একটি কার্টুন এনিমেটেড ভিডিও। এই কার্টুন ভিডিও গুলো আপনি চাইলে আপনার ছোট বাচ্চাদের বিনোদনের জন্য তৈরি করতে পারেন আবার আপনি এই কার্টুন ভিডিও তৈরির মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। কিন্তু অনেকেই কার্টুন ভিডিও তৈরি করার জন্য সঠিক অ্যাপ্লিকেশন বা সফটওয়্যার খুঁজে পান না। 
তাই আপনাদের সুবিধার্থে আমরা এমন ৫টি সেরা অ্যাপ্লিকেশন বা সফটওয়্যার আপনাদের সামনে তুলে ধরব যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজে আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে ঘরে বসেই বানিয়ে ফেলতে পারবেন একটি কার্টুন ভিডিও। তাহলে আর কথাবারি সময় নষ্ট না করে চলুন এখনই জেনে নেওয়া যাক কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপস সম্পর্কে।

Flipaclip App

Flipaclip App এমন একটি সফটওয়্যার যেটি দিয়ে আপনি খুব সহজেই ঘরে বসেই আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ফোনটির মাধ্যমে একটি কার্টুন এনিমেটেড ভিডিও বানিয়ে ফেলতে পারবেন। আপনি যদি চান যে প্রফেশনাল আকারে একটি কার্টুন অ্যানিমেটেড ভিডিও তৈরি করবেন তাহলে আপনি নিশ্চিন্তে এই Flipaclip App অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। 

এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি ফ্রেম বাই ফ্রেম কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটিতে কার্টুন অ্যানিমেটেড ভিডিও তৈরি করা অনেকটাই সহজ। আপনাকে শুধু সহজ কিছু টুলস ব্যবহার করে গল্পগুলোকে একটি এনিমেটেড ভিডিওতে রূপ দিতে হবে। এই অ্যাপ্লিকেশনটিতে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ টুলস রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি আপনার কার্টুন ভিডিওটিকে আরো আকর্ষণীয় করে তুলতে পারবেন। 

এছাড়াও আপনি এই অ্যাপ্লিকেশনটিতে ড্রইং করার জন্য পেয়ে যাবেন বিভিন্ন ধরনের লেয়ার অপশন। এই অ্যাপ্লিকেশনটি থেকে আপনি ভিডিও তৈরি করার পরে সে ভিডিওটি সরাসরি ইউটিউবে আপলোড করতে পারবেন। তাই আপনি যদি সেরা একটি অ্যানিমেটেড ভিডিও তৈরির সফটওয়্যার বা ভিডিও তৈরি করার সফটওয়্যার চান তাহলে নিঃসন্দেহে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।

Draw cartoons App

Draw cartoons App হচ্ছে কার্টুন ভিডিও তৈরি করার জন্য আরেকটি সেরা অ্যাপ্লিকেশন। কোন প্রকার কোডিং করা ছাড়াই এবং কোন প্রকার ঝামেলা ছাড়াই আপনি অ্যাপ্লিকেশনটি দিয়ে তৈরি করতে পারবেন প্রফেশনাল আকারের একটি কার্টুন ভিডিও। এই অ্যাপ্লিকেশনটিতে খুব সহজে এবং সঠিকভাবে কার্টুন ভিডিও তৈরি করার জন্য আপনি পেয়ে যাবেন Keyframes নামের একটি অপশন। 

এই অ্যাপ্লিকেশনটিতে আপনি বিভিন্ন ধরনের ক্যারেক্টার এবং বিভিন্ন ধরনের আইটেম ব্যবহার করে কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার তৈরি করা কার্টুন ভিডিওটিতে আপনার নিজস্ব ভয়েস বা মিউজিক যোগ করতে পারবেন। এই সফটওয়্যারটি দ্বারা আপনি খুব সহজে আপনার তৈরি করা কার্টুন ভিডিও গুলো mp4 format এ সেভ করতে পারবেন।

Animate IT App

কাটুন ভিডিও তৈরি করার সেরা অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে Animate IT App হচ্ছে অন্যতম সেরা একটি অ্যাপ্লিকেশন। আপনি এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে মোবাইল ফোন ব্যবহার করে তৈরি করে ফেলতে পারবেন একটি কার্টুন অ্যানিমেশন ভিডিও। এই অ্যাপটির মাধ্যমে কার্টুন ভিডিও তৈরি করা অনেক সহজ। যদি আপনার বাচ্চারা নিজেরাই একটি কার্টুন ভিডিও তৈরি করতে চাই তাহলে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে খুব সহজেই তৈরি করতে পারবে একটি কার্টুন এনিমেটেড ভিডিও। 

এই অ্যাপসটিতে বিভিন্ন ধরনের টুলস আপনি পেয়ে যাবেন যেগুলো ব্যবহার করে আপনি আপনার কাটুন ভিডিওটিকে তৈরি করে ফেলতে পারবেন আরো আকর্ষণীয়। এই অ্যাপ্লিকেশনটিতে Props selection অপশনটি রয়েছে। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার নিজের কার্টুনের ক্যারেক্টার এর জন্য স্কিন সিলেক্ট করতে পারবেন। অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার তৈরি করা কার্টুন ভিডিও গুলো খুব সহজেই আপনার মোবাইল ফোনে সেভ করতে পারবেন।

TweenCraft App

ড্রইং করার জন্য বা অ্যানিমেশন ভিডিও বা কাটুন ভিডিও তৈরি করার জন্য এখন আর আপনাকে কোন অভিজ্ঞতা অর্জন করতে হবে না। কেননা TweenCraft App এমন একটি অ্যাপ্লিকেশন যেটির মাধ্যমে আপনি খুব সহজেই একটি কার্টুন ভিডিও তৈরি করে ফেলতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে কার্টুন ভিডিও তৈরি করার জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না শুধুমাত্র আপনার গল্পটিকে একটি কার্টুন ভিডিওতে রুপান্তর করার জন্য কার্টুনের ক্যারেক্টার সিলেট করতে হবে এবং ভয়েস দিতে হবে। 

আপনি আপনার finger touch এর মাধ্যমে কার্টুন ক্যারেক্টারগুলোকে animate করতে পারবেন। এটি এমন একটি কার্টুন এনিমেশন সফটওয়্যার যেটির মাধ্যমে আপনি একটি শর্টকাটুন মুভি বানিয়ে ফেলতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা অনেক সহজ এবং সুবিধাজন। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি যেকোনো ধরনের অ্যানিমেটেড কমিক ভিডিও সিরিজ তৈরি করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার তৈরি করা ভিডিওটি সরাসরি ইউটিউবে শেয়ার করতে পারবেন।

Mjo Maker - animation creator App

Mjo Maker - animation creator App কাটুন ভিডিও তৈরি করার জন্য বর্তমানে অনেক মানুষই এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে বেশি পছন্দ করেন। আপনি ইউটিউবে এমন অনেক কার্টুন এনিমেটেড ভিডিও দেখতে পাবেন যেগুলো এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে করা হয়ে থাকে। এটি এমন একটি অ্যাপ্লিকেশন যেটির মাধ্যমে কার্টুন ভিডিও তৈরি করার জন্য ইউটিউবে কাজ করা যাবে। 

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেন মাধ্যমে আপনি যেকোনো ধরনের 3D animation ভিডিও তৈরি করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি কার্টুন চরিত্রগুলোকে নিজের মত করে কাস্টমাইজ করে নিতে পারবেন। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার মাধ্যমে আপনি নিজের মতো করে ক্যারেক্টারের চুল, কাপড় এবং শারীরিক গঠন পরিবর্তন করতে পারবেন।

আমাদের শেষ কথা

আপনি ইতিমধ্যে কার্টুন ভিডিও বানানোর ৫টি সেরা অ্যাপ্লিকেশন সম্পর্কে খুবই ভালোভাবে জেনেছেন। আশা করা যায় যে এরপর থেকে আপনিও আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ফোনটি দিয়ে খুব সহজে একটি কার্টুন অ্যানিমেশন ভিডিও তৈরি করে ফেলতে পারবেন। এবং এই অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করে আপনি খুব সহজেই কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। 

আজকের এই আর্টিকেলে যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে শুধু অন্যদের কাছে শেয়ার করবেন যাতে করে তারাও কার্টুন ভিডিও তৈরি করার অ্যাপ্লিকেশন গুলো সম্পর্কে জানতে পারি। আজকের এই আর্টিকেল সম্পর্কে যদি আপনার কোন ধরনের মন্তব্য থেকে থাকে তাহলে সেটা আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন আমরা সেটির উত্তর দেওয়ার চেষ্টা করব। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url