ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

আজকে আমরা আপনার সামনে ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম গুলো তুলে ধরব। তার কারণ হলো আজকের আমাদের এই আর্টিকেলটি ফেসবুক পেজ পোস্ট করার নিয়ম নিয়েই লেখা হয়েছে। একটি ফেসবুক পেজ বড় করার জন্য ফেসবুক পেজ বুস্ট করা খুবই গুরুত্বপূর্ণ। 
ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম
আজকের এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে আপনি আপনার ফেসবুক পেজ নিজে নিজে বুস্ট করতে পারবেন। তাই আপনি যদি আপনার ফেসবুক পেজটি বুস্ট করতে চান তাহলে পুরো আর্টিকেলটি এখনই ভালোভাবে পড়ে নিন।

পোস্টের সূচিপত্রঃ ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

ভূমিকা

আপনি যদি একজন ফেসবুকের কনটেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন বা আপনি যদি ফেসবুকের বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে সেগুলো আপলোড করার মাধ্যমে ইনকাম করে থাকেন তাহলে আপনি নিশ্চয়ই ফেসবুক পেজ বুস্ট কথাটি কোথাও কথা শুনেছেন। এমনকি কোন না কোন সময় হয়তোবা আপনিও চিন্তা করেছেন যে আপনি আপনার ফেসবুক পেজটি বুস্ট করবেন। কিন্তু সঠিক উপায় না জানার কারণে আপনি আপনার ফেসবুক পেজটি বুস্ট করতে পারেননি। 
অন্যদের দিয়ে ফেসবুক পেজ বুস্ট করে নেওয়াটা একটু ঝামেলার ব্যাপার। তাই আপনি যদি সেই সব ঝামেলার মধ্যে না জড়িয়ে নিজে নিজে আপনি আপনার ফেসবুক পেজ বুষ্ট করতে চান তাহলে আপনাকে পুরো আর্টিকেলটি ভালোভাবে মনোযোগ সহকারে করতে হবে। এবং এর মাধ্যমে আপনিও আপনার ফেসবুক পেজ নিজে নিজে বুস্ট করতে পারবেন।

ফেসবুক পেজ বুস্টিং কি

বর্তমানে কমবেশি অনেকেই ফেসবুক ব্যবহার করে থাকেন। আপনি যখন ফেসবুকে প্রবেশ করবেন তখন ফেসবুকে যে পোস্টগুলো দেখা যায় সেগুলো স্ক্রল করতে করতে অনেক সময় এমন কিছু পোস্ট দেখা যায় যেগুলোর নিচে ছোট করে "sponsored" শব্দটি লেখা থাকে। যেসব পোস্টে এই "sponsored" লেখা থাকে সেইসব পোস্টগুলো টাকার বিনিময়ে ফেসবুকে বুস্ট করিয়ে নেওয়া হয়েছে। এই ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনার আপনার ফেসবুক পেজে থাকা পোস্টগুলো আপনার টার্গেট করা অডিয়েন্সদের কাছে চলে যাবে।

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়

বর্তমানে যতগুলো সোশ্যাল প্ল্যাটফর্ম রয়েছে তারমধ্যে একটি হচ্ছে ফেসবুক। এই ফেসবুক অন্যতম বড় একটি সোশ্যাল প্ল্যাটফর্ম। এই ফেসবুক অনেকেই তাদের বিনোদনের কাজে ব্যবহার করে থাকে আবার অনেকেই সেখান থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করে। কেউ কেউ ইনকাম করে ফেসবুক থেকে আবার অনেকেই ইনকাম করে ফেসবুক পেজ থেকে আবার অনেকেই ফেসবুক পেজ তৈরি করার মাধ্যমে সেখান থেকে ইনকাম করে। 
কিন্তু প্রতিদিন প্রায় অসংখ্য পরিমাণ ফেসবুক পেজ তৈরি হওয়ার কারণে সেখান থেকে আপনার ফেসবুক পেজটি নির্দিষ্ট ভাবে খুঁজে বের করাটা অনেক কঠিন হয়ে পড়ে। ভাই আপনি যদি ফেসবুক পেজ বুস্ট করেন তাহলে আপনার ফেসবুক পেজটি বা আপনার ফেসবুক পেইজে থাকা পোস্টগুলো আপনার পরিচিত বা অপরিচিত প্রত্যেকটি মানুষের কাছেই অটোমেটিক চলে যাবে। এবং এর মাধ্যমে আপনার ফেসবুক পেজের ভিজিটর আরো বেড়ে যাবে এবং আপনার ফেসবুক পেজের ফলোয়ারের সংখ্যাও অনেকটা বেড়ে যাবে। 

এবং ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনার ফেসবুক পেজটি সবসময় সবার উপরে থাকবে। এছাড়াও আপনি যদি ফেসবুক পেজ বুস্ট করেন তাহলে আপনার ফেসবুক একাউন্টে যতজন আপনার পরিচিত ব্যক্তি আছে তারা সবাই আপনার সেই ফেসবুক পেজটি দেখতে পাবে। তাহলে আপনি নিশ্চয়ই এখন বুঝতে পেরেছেন ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে কি কি সুবিধা আপনি পাবেন।

ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা খরচ হয়

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয় সে বিষয়ে তো আপনি ইতিমধ্যে জেনে গেছেন। এখন আপনি কি জানেন যে ফেসবুক পেজ বুস্ট করতে কি পরিমান টাকা খরচ হয়। ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা খরচ হয় সে বিষয়ে জানতে হলে সম্পূর্ণটুকু পড়ুন।

আপনি যদি আপনার ফেসবুক পেজটি $500 দিয়ে চার দিনের জন্য বুস্ট করেন তাহলে আপনি আপনার ফেসবুক পেজে প্রায় ৩০,০০০ এর মতো ক্লিক পাবেন। আবার আপনি যদি এই একই সমান খরচে আট দিনের জন্য আপনার ফেসবুক পেজটি বুস্ট করতে চান তাহলে আপনার ফেসবুক পেজের ক্লিকের সংখ্যা প্রায় ৩০,০০০ এর আশেপাশেই থাকবে। আপনি আপনার ফেসবুক পেজ বুস্ট করার জন্য যদি বেশি পরিমাণ টাকা খরচ করেন তাহলে আপনি সেখান থেকে প্রচুর পরিমাণে ক্লিক পাবেন। 

তাই আপনার ফেসবুক পেজের রিচ কেমন হবে সেটি নির্ভর করবে আপনি কত টাকা খরচ করে ফেসবুক পেজ বুস্ট করছেন। তাই আপনি যত বেশি পরিমাণ টাকা খরচ করবেন আপনার ফেসবুক পেজের রিচ তত বেশি বাড়তে থাকবে। তবে একটি বিষয় মাথায় রাখতে হবে যে আপনি ফেসবুক পেজ বুস্ট করার জন্য যে টাকাটি পেমেন্ট করবেন সেটি ডলারে পেমেন্ট করতে হবে।

ফেসবুক পেজ বুস্ট করতে কি কি প্রয়োজন হয়

এখন আমরা আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হল ফেসবুক পেজ বুস্ট করতে কি কি প্রয়োজন হয়। প্রথমত আপনি যদি আপনার ফেসবুক পেজটি বুস্ট করতে চান তাহলে আপনাকে একটি ডুয়েল কারেন্সি কার্ড তৈরি করে নিতে হবে। আর যদি আপনার আগে থেকেই কোন ডুয়েল কারেন্সি কার্ড থেকে থাকে তাহলে তো আর কোন সমস্যাই নেই। তার কারণ হলো আপনার যদি একটি ডুয়েল কারেন্সি কার্ড থাকে তাহলে আপনি নিজে নিজেই ফেসবুক পেজ বুস্ট করতে পারবেন। 

এখন বাংলাদেশের প্রায় অনেকগুলো ব্যাংক ডুয়েল কারেন্সির কার্ড দিয়ে থাকে। তবে ডুয়েল কারেন্সির কার্ড তৈরি করার জন্য আপনার একটি পাসপোর্ট থাকতে হবে। আপনি ডুয়েল কারেন্সি কার্ডের মাধ্যমে ফেসবুক পেজ বুস্ট করার জন্য পেমেন্ট করতে পারবেন। তাই বলা যায় যে ফেসবুক পেজ বুস্ট করার জন্য ডুয়েল কারেন্সি কার্ড থাকলেই হবে।

ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

ফেসবুক পেজ বুস্ট করার জন্য বিভিন্ন ধরনের নিয়মকানুন রয়েছে। এই ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনার ফেসবুকের রিচ আরো বেড়ে যাবে এবং আপনি সেখান থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এখন আমরা আপনাকে বলব ফেসবুক পেজ কিভাবে বুস্ট করতে হয়। চলুন তাহলে ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • ফেসবুক পেজ বুস্ট করার জন্য আপনাকে আপনার ফেসবুক পেজে নিয়মিত পোস্ট করতে হবে।
  • আপনার ফেসবুক পেজের সবগুলি পোস্টের কন্টেন্ট সঠিক হতে হবে।
  • সবসময় চেষ্টা করতে হবে আলাদা আলাদা কনটেন্ট পোস্ট করার জন্য।
  • সব সময় আপনার ফেসবুক পেজটি অন্যান্য গ্রুপে বা পেজে বেশি বেশি করে শেয়ার করবেন।
  • ফেসবুক পেজের জন্য যতগুলো সেটিং রয়েছে সবগুলো সেটিং সম্পূর্ণ করতে হবে।
  • অন্যান্য যেসব সোশ্যাল মিডিয়া রয়েছে সেগুলোতে আপনার পেজ প্রমোট করতে হবে।
  • ফেসবুক পেজ টাকার বিনিময়ে অন্যান্য মানুষের সামনে প্রচার করতে হবে।
  • সবসময় চেষ্টা করতে হবে জনপ্রিয় কোন টপিকের উপরে ভিডিও তৈরি করার জন্য।
  • ফেসবুক পেজের বিভিন্ন ধরনের পোস্ট বা ভিডিওতে Hashtag (#) ব্যবহার করতে হবে।

শেষ কথা

আমরা আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করেছি সেটি হল ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম। আশা করি আপনি ইতিমধ্যে খুবই ভালোভাবে জেনে গেছেন যে কিভাবে ফেসবুক পেজ বুস্ট করা যায়। তাই এখন থেকে আপনিও পারবেন নিজে নিজেই ফেসবুক পেজ বুস্ট করতে। ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনার ফেসবুক পেজের রিচ আরো বেড়ে যাবে এবং আপনি সেখান থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 

আপনি যত বেশি পরিমান টাকা দিয়ে ফেসবুক পেজ বুস্ট করবেন তত বেশি আপনি ফেসবুক পেজে ফলোয়ার পাবেন। এবং আপনার ফেসবুক পেজের ফলোয়ার যত বেশি হবে আপনার ইনকামও তত বেশি হবে। আশা করি আজকের এই আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগেছে। যদি আপনার কাছে আজকের এই আর্টিকেলটা ভালো লেগে থাকে তাহলে সেটি অন্যদের কাছে শেয়ার করবেন। 

এছাড়া আজকের এই ফেসবুক পেজ বুস্ট নিয়ে আর্টিকেল সম্পর্কে যদি আপনার অন্য কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সেটা আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন। আমরা যতটুকু পারি আপনার সমস্যার সমাধান বা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url