৫টি সেরা ফ্রি ভিপিএন

আজকের আমাদের এই আর্টিকেলের মূল বিষয়টি হচ্ছে কোন VPN সব থেকে ভালো বা সেরা ভিপিএন কোনগুলো। অনেকেই বিভিন্ন ধরনের ভিপিএন ব্যবহার করে থাকে। কেউ কেউ ফ্রি ভিপিএন ব্যবহার করে থাকে আবার কেউ কেউ পেইড ভিপিএন ব্যবহার করে থাকে। আজকে আমরা ৫টি সেরা ফ্রি ভিপিএন নিয়ে আলোচনা করবো। 
৫টি সেরা ফ্রি ভিপিএন
ভিপিএন আমাদের বিভিন্ন ধরনের কাজে প্রয়োজন হয়। কোন কোন ওয়েবসাইট যদি আমাদের দেশ থেকে ব্যান হয়ে থাকে তাহলে সেটি ভিপিএন ব্যবহারের মাধ্যমে সে ওয়েবসাইট খুব সহজেই চালানো যায়। তাই আপনি যদি ৫টি সেরা ফ্রি ভিপিএন সম্পর্কে জানতে চান তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক।

পোস্টের সূচিপত্রঃ ৫টি সেরা ফ্রি ভিপিএন

ভূমিকা

বর্তমানে ভিপিএন নামটি শুনেনি এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন। প্রত্যেকটি মানুষেরই কমবেশি ভিপিএন সম্পর্কে ধারণা রয়েছে। বর্তমানে প্রত্যেকেই চাই যে ব্যক্তিগতভাবে নিরাপদ একটি অনলাইন সেবা। আর এই ব্যক্তিগত নিরাপদ সেবা পাওয়ার জন্য ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক হচ্ছে সবচেয়ে ভালো একটি উপায়। ব্যবসা বাণিজ্যের জন্য যে নিরাপদ প্রাইভেট নেটওয়ার্ক ব্যবহার করা হয় সেটির জন্য ভিপিএন এর গুরুত্ব অপরিসীম। 
তবে বর্তমানে প্রচুর পরিমাণে পেইড ভিপিএন চলে আসায় সেগুলোর মধ্যে ফ্রি ভিপিএন খুঁজে বের করা একটু কষ্টসাধ্যকর বিষয় হয়ে যায়। তাই আজকে আমরা আপনাদের সামনে কিছু ফ্রি ভিপিএন তুলে ধরবো। যাতে করে আপনাদের ফ্রি ভিপিএন খুঁজে পেতে কোন প্রকার সমস্যার মধ্যে পড়তে না হয়।

Hotspot shield VPN

Hotspot shield VPN হচ্ছে একটি অত্যন্ত বিশ্বাসযোগ্য একটি vpn। এটি আপনার সকল প্রকার নিরাপত্তা বজায় রাখবে এবং আপনাকে সুরক্ষিত রাখবে। এই ভিপিএনটি অনেক স্ট্রং এবং আপনি খুব সহজেই এটিকে ব্যবহার করতে পারবেন।
Hotspot shield VPN এর কিছু বৈশিষ্ট্যঃ
  • Hotspot shield VPN আপনাকে প্রতিদিন ৫০০ এমবি করে ফ্রি ডাটা দেবে এবং প্রতি মাসে আপনাকে ১৫ জিবি পর্যন্ত ফ্রি ডাটা ব্যবহার করার সুযোগ দিবে।
  • এটি ব্যবহারে কোন ব্রাউজারে কোন প্রকার lagin দেখা যাবে না।
  • যদি আপনার দেশে কোন ওয়েবসাইট ব্লক হয়ে থাকে তাহলে সেটি খুব সহজে ব্যবহার করতে পারবেন।
  • এই ভিপিএন ব্যবহার করে আপনি কোন ব্রাউজার চালালে আপনাকে ট্র্যাক করার কোন সম্ভাবনা নেই।
  • এটি প্রায় সকল প্রকার অপারেটিং সিস্টেমে সাপোর্ট করে থাকে।

Tunnel bear VPN

আপনি যদি একজন নতুন ভিপিএন ইউজার হয়ে থাকেন তাহলে Tunnel bear VPN হচ্ছে আপনার জন্য সবচেয়ে ভালো একটি VPN। এই Hotspot shield VPN এ আপনি চাইলে ফ্রি ভার্সন ও ব্যবহার করতে পারবেন আবার চাইলে পেইড ভার্সন ব্যবহার করতে পারবেন। এটি তাদের ব্যবহারকারীদের সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে থাকে। এবং এটির স্পিড ও সার্ভিস খুবই ভালো।
Hotspot shield VPN এর কিছু বৈশিষ্ট্যঃ
  • Hotspot shield VPN আপনাকে প্রতি মাসে ৫০০ এমবি পর্যন্ত ফ্রি ডাটা ব্যবহারের সুযোগ দিয়ে থাকে।
  • এটিতে ২২ টিরও বেশি সার্ভার আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন।
  • সকল প্রকার অপারেটিং সিস্টেমে আপনি চাইলে ব্যবহার করতে পারবেন।
  • এই ভিপিএন ব্যবহারে কোন প্রকার লেগ পাওয়া যাবে না।

Hide.me VPN

Hide.me VPN হচ্ছে অত্যন্ত বিশ্বাসযোগ্য একটি ফ্রি ভিপিএন সার্ভিস। এটির যে শক্তিশালী ফিচার রয়েছে সেগুলো আপনাকে সব সময় অনলাইনে নিরাপদ রাখবে। এই ভিপিএনটি ব্যবহার করে আপনি যে কোন প্রকার পাবলিক ওয়াইফাই ব্যবহার করতে পারবেন কিন্তু আপনার কোন প্রকার তথ্য লিক হবে না। এটি আপনাকে ২৪ ঘন্টা ফ্রি সার্ভিস দিয়ে থাকবে। এটি ব্যবহার করার মাধ্যমে আপনি যে কোন প্রকার ব্যান হওয়া ওয়েবসাইট খুব সহজে ব্যবহার করতে পারবেন।
আসুন hide.me VPN এর কিছু বৈশিষ্ট্য জেনে নেওয়া যাকঃ
  • এই ভিপিএনটি আপনাকে প্রতিমাসে দুই জিবি পর্যন্ত ফ্রি ডাটা ব্যবহারের সুযোগ দিবে।
  • যেকোনো প্রকার ব্রাউজিং এর ক্ষেত্রে আপনি পাবেন খুবই দ্রুত স্পিড।
  • এটিকে আপনি পাবেন প্রায় পাঁচটি দেশের মতো ফ্রি সার্ভার।
  • Windows, Android, iOS সকল প্রকার অপারেটিং সিস্টেমে ব্যবহার করতে পারবেন।
  • এটি বিভিন্ন ধরনের স্ট্রিমিং প্ল্যাটফর্মে কাজ করে।

Super VPN

Super VPN হচ্ছে ফ্রি ভিপিএন গুলোর মধ্যে অন্যতম ভালো একটি VPN। এটি ব্যবহার করার মাধ্যমে আপনার সকল প্রকার তথ্য নিরাপদ থাকবে। এবং এটি ব্যবহার করে আপনি যে কোন প্রকার ওয়েবসাইট খুব সহজে ব্যবহার করতে পারবে। এটি ব্যবহার করার মাধ্যমে আপনার দেশে ব্যান হয়ে থাকা ওয়েবসাইটগুলোতে আপনি খুব সহজে প্রবেশ করতে পারবেন। এটি এন্ড্রয়েড স্মার্টফোনের জন্য অন্যতম সেরা একটি ভিপিএন। এই VPN টি ব্যবহার করা অনেক সহজ।

Radmin VPN

ফ্রি VPN তালিকা গুলোর মধ্যে Radmin VPN হচ্ছে অন্যতম একটি সেরা ভিপিএন। এটি তাদের ব্যবহারকারীদের চমৎকার একটি ফ্রি সার্ভিস দিয়ে থাকে। এছাড়া আপনি কোন একটি VPN এ যে সকল ফিচার আশা করেন তার প্রায় সবগুলোই এই VPN এ আপনি পেয়ে যাবেন। এটি স্পিড ও অনেক ভালো। এটি প্রায় ১০০ এমবিপিএস পর্যন্ত স্পিড দিয়ে থাকে। 

এটি ২৪ ঘন্টায় আপনাকে আনলিমিটেড সার্ভিস দিয়ে থাকে। এটি সম্পূর্ণ নিরাপদ একটি VPN। এবং এর কোন ক্ষতিকারক দিক নেই। তবে আপনি একটি বিষয় জেনে অবাক হবেন যে এটি আপনাকে শতভাগ এবং নিরাপদ একটি ফ্রি সার্ভিস দিয়ে থাকে। এবং এর কোন প্রকার প্রিমিয়াম সাবস্ক্রিপশন নেই। তাই সকল প্রকার ইউজারদের কাছে এই ভিপিএন টি হচ্ছে সবচেয়ে ভালো একটি VPN।

শেষ কথা

আপনি ইতিমধ্যে ৫টি সেরা ফ্রি ভিপিএন সম্পর্কে খুবই ভালোভাবে জেনেছেন। উপরে যে ভিপিএন গুলোর নাম দেওয়া হয়েছে সেগুলো প্রত্যেকটি অত্যন্ত নিরাপদ এবং সেগুলোর স্পিড অনেক দুর্দান্ত। এবং এই ভিপিএন গুলো ব্যবহারে আপনার কোন প্রকার তথ্য ফাঁস হবে না। তাই আপনি নিশ্চিন্তে এই ভিপিএন গুলো ব্যবহার করতে পারবেন। 

আজকের এই আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আমাদেরকে জানাবেন এবং উপরের ভিপিএন গুলোর মধ্যে কোন ভিপিএনটি আপনার কাছে সবচেয়ে বেশি ভালো মনে হলো সেটি আমাদেরকে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url